গৌরী বর্ণের মহারাণী
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২৮-০৪-২০২৪

সিংহাসন, রাজ্যভার
সবশেষ এই শোষানাচার
সার্বভৌমত্ব তার

গৌরি বর্ণের মহারাণী
বিষ বাক্যের চক্রান্তে
অতপর এপ্রান্তে; রাজ্যের ওপ্রান্তে
শোষনের দ্বার, শাষিতের হাহাকার
সবকিছুই তার (?)
সিংহাসন ; রাজভার
খাঁকি পোশাকের বুনো শিয়াল
অর্বিচার; প্রজাদের মৃতধ্বনি
এ সংকেত অঁশনি,আমিও শুনি
পদতলে লুটায়াছে যার; অসভ্যতার
সিংহাসন, রাজভার
এত সবের পর,কাব্য করেছে সৃজন
রাজ্যের মূলধন
পদ্মার চর, পেত্নীর ভর
গোল্লায় যাক এই রাজ্যভার
গৌরি বর্ণের মহারাণী
সে তো সবাই জানি ; আমিও জানি
কি নাম তার??

---- হোসাইন আহমেদ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।